Friday 8 June 2018

সমাজব্যবস্থা প্রসঙ্গ

- আমাদের সমাজব্যবস্থা টা অনেক সুন্দর, রেজাল্ট খারাপ করা ছাত্র কিংবা ছাত্রীর প্রতি আঙুল তুলে যাচ্ছেতাই বলতে পারে। যেমনঃ সারাবছর এই করছে সেই করছে রেজাল্ট ভালো করবে কিভাবে?? আমাদের অমুকের ছেলেও তো পরীক্ষায় এ+ পেয়েছে তুই পাস নি কেনো?? তোকে দিয়ে কিছুই হবেনা ইত্যাদি ইত্যাদি।।
- আমার মতে তাদেরও উচিৎ সমান ওজনের জবাব দেয়া। আমি পরীক্ষায় খারাপ করছি বলে কি মুখ তুলে কথা বলার অধিকারটাও হারিয়ে ফেলেছি?? নিজেকে ছোট মনে করলে চলবেনা, তাহলে সমাজের কীট গুলা পার পেয়ে যাবে। তাকেও বলা উচিৎ যে, "আপনার মতো বয়সে আইনষ্টাইন তো বিজ্ঞানী ছিলো, আপনি কোন চ্যাটের বাল হয়েছেন"
- অন্যদিকে, বিসিএস পাশ করা যুবকটি চাকরী না পেয়ে দিনরাত ডিপ্রেশনে ভুগতে থাকে তাকে নিয়েও নানা ধরনের উক্তি চলে মোড়ের চায়ের দোকানে। অথচ, সেখানে তাকে নিয়ে যারা কটুক্তি করে যাচ্ছে তাদের কারোরই যোগ্যতা নেই ওই বিসিএস পাশ যুবকটির সামনে এসে দাঁড়ানোর। কিন্তু বিসিএস করা যুবকটি নিজের সম্মান বজায় রাখতে গিয়ে কিছুই বলতে পারেনা।
- সমাজব্যবস্থা সত্যিই অসাধারণ, আন্ডারমেট্রিক সমাজপতিরা কামড়ে নিয়ে যাচ্ছে যোগ্যদের হাঁটুর নিচের মাংস।।
📱mahfooz

No comments:

Post a Comment

চারুর স্মৃতিপট এর কিছুকথা

- যেদিন আকাশে অনেক তারা ছিল সেদিন তুমি আমাকে ঘুম থেকে উঠিয়ে মধ্যরাতে ছাদে নিয়ে দাঁড় করিয়ে রেখেছিলে। তুমি গোধূলি ভালোবাসতে, কৃষি কলেজের ঘাঁষগ...