Saturday 2 March 2019

বিজয় দিবস

- বঙ্গবন্ধুর নেতৃত্বের সাথে সহযোদ্ধা জিয়াউর রহমানের সর্বাত্মক সাপোর্টে সেদিন সমগ্র বাঙ্গালী নিজেদেরকে বাঙ্গালী পরিচয় দিয়ে নয় মাসের দীর্ঘ ট্র্যাজেডি শেষে স্বাধীন বাংলাদেশ এনে দিয়েছিল আমাদেরকে। এরপরই আমরা ভাগ হয়ে যাই দুটি দলে দুই থেকে ধীরে ধীরে বহু দলে, এখন আমরা নিজেদেরকে বাঙ্গালী পরিচয় দিতে লজ্জা পাই।
- আমি গর্বিত আমি মুজিব সৈনিক, আমি গর্বিত আমি জিয়ার সৈনিক। মুজিব সৈনিক, জিয়ার সৈনিক/ জিয়ার সৈনিক, মুজিব সৈনিক বলে পরিচয় দিতে দিতে "বাংলার সৈনিক" কথা টা ভুলে গেছি। মুজিব আর জিয়া কাঁধে কাঁধ মিলিয়ে যে বাংলাকে স্বাধীন করেছে সে বাঙ্গালী নিজেরাই নিজেদের আলাদা করে ভাবতে পছন্দ করে।
- হাতে গোনা দুয়েকজন নেতা কর্মী ব্যতীত সবাই এই মুজিব জিয়ার বাংলাদেশকে ধর্ষণ করে প্রেগন্যান্ট করে রেখেছে, এখন এই বাংলাদেশের অবস্থা অন্তঃসত্ত্বা রোগীর ন্যায় শিক্ষা, চিকিৎসা, অর্থনীতি, রাজনীতি সহ সকল সেক্টরেই সমস্যা।
- ডিসেম্বর বিজয়ের মাস এই মাসে ধর্ষিত বাংলার অকর্মা নাগরিক হিসেবে সবাইকে জানাই "ধর্ষিত বাংলার বিজয়ের শুভেচ্ছা"
mahfooz

No comments:

Post a Comment

চারুর স্মৃতিপট এর কিছুকথা

- যেদিন আকাশে অনেক তারা ছিল সেদিন তুমি আমাকে ঘুম থেকে উঠিয়ে মধ্যরাতে ছাদে নিয়ে দাঁড় করিয়ে রেখেছিলে। তুমি গোধূলি ভালোবাসতে, কৃষি কলেজের ঘাঁষগ...