Wednesday 22 May 2019

পরিবর্তন

- দু'বছর আগের চেহারার সাথে বর্তমান চেহারা মিলিয়ে দেখো, দু'বছর আগের মানুষটার সাথে বর্তমান মিলিয়ে দেখো। পুরাতন রুমালটার গন্ধ শুঁকে দেখো অন্য কারো এস্ট্রোজেন নাকে আসে কিনা। তুমি হয়তো মধ্যরাতে জ্যোস্না দেখো, তোমার মতো অনেকেই আছে যারা মধ্যরাতে নেশা করে। ওরা মাতাল হতে চায় ওরা প্রতারণার গ্লানি মুছতে চায়।
- এই শহরে যারা খারাপ কাজে মগ্ন তারা কেউ ভালো নেই, তাদের একটা সুন্দর অতীত ছিলো। এখানে যারা সস্তায় সিগারেট কিনে খায় তাদের একসময় সিগারেট খাওয়া নিষেদ ছিলো। আমি বলছিনা তুমি আমার সাথে হাবিজাবি গল্প করতে গেলে কেনো, আমি শুধু জানতে চাই গল্পের শেষ দৃশ্যে আমার চরিত্রটা কোথায় গেলো? এমন গল্প করার দরকার কি যে গল্পের কোনো অন্তমিল নেই?
- তোমার প্রতি আমার কোনো অভিযোগ কিংবা অনুরোধ নেই, তবে কিছু অলিখিত প্রশ্ন আছে। পরেরবার দেখা হলে উত্তর গুলো জেনে নিবো। আমি জানি তুমি অনেক মিথ্যা কথা বলো তবুও আমি ধরে নিবো তোমার সবগুলো উত্তরই সঠিক।

No comments:

Post a Comment

চারুর স্মৃতিপট এর কিছুকথা

- যেদিন আকাশে অনেক তারা ছিল সেদিন তুমি আমাকে ঘুম থেকে উঠিয়ে মধ্যরাতে ছাদে নিয়ে দাঁড় করিয়ে রেখেছিলে। তুমি গোধূলি ভালোবাসতে, কৃষি কলেজের ঘাঁষগ...