Sunday 30 January 2022

টক্সিক আমি!!

হয়তো কয়েকশত বছর পার হয়ে যাবে, তোমার আমার দেখা হয়ে যাবে অচেনা এক রাস্তায় যেখানে তুমি গিয়েছিলে আমার মতো টক্সিক কারো থেকে দূরে থাকতে, আর আমি? হ্যাঁ আমি গিয়েছিলাম তোমাকে খুঁজতে। আসলে সবকিছুর বাইরেও আমি তোমাকে চাই। চাই মানে চাই-ই চাই, আমার তোমাকেই লাগবে।

জানো (অ)প্রিয়, মাঝে মধ্যে কেমন জানি জীবনের প্রতি এক অসহ্য যন্ত্রনা চলে আসে, আমার সব আছে আমি সব পেয়েছি। কিন্তু আমার তুমি নেই আমি তোমাকে পেলে সব যন্ত্রনা দূর করে ফেলতে পারতাম। তোমাকে পেয়ে গেলে দিনরাত না খেয়ে না ঘুমিয়ে কাটিয়ে দিতে পারতাম। অবশ্য এখনো পারি। তবে দুইটা ভিন্ন পরিস্থিতি হতো।

আচ্ছা এখন যে তোমাকে পেয়েছে সে কি খাওয়া-দাওয়া করে? সে কি ঘুমায়? সে কি আমার মতো পাগলামি করে তোমার জীবন অতিষ্ঠ করতে পারে? নিশ্চই কিছুই পারেনা। আমি বলেছিলাম আমি ভীষণ রকমের সাইকো আমার সাথে বেশিদিন থাকতে পারবে না, তুমি তখন আমার এসবে খুঁজে পেতে বিরাট আনন্দ। যদিও এখনো আমার এসব ভেবে তোমার হাসি আসে। আচ্ছা হাসিটা কি ভালোলাগা থেকেই আসে?

এই শুনো, আমি যে এখনো অচেনা নম্বর থেকে ফোন দিয়ে চুপ করে থেকে তোমার ভয়েস শুনে কিছু যন্ত্রণা পুষিয়ে ফেলি এটা তুমি বুঝতে পারো? আচ্ছা তুমি কি এজন্য আমার উপর বিরক্ত হও? আচ্ছা তুমি না একবার বলেছিলে আমাকে স্বর্গ দেখাতে নিয়ে যাবে? আমার আর স্বর্গ দেখা হলো না, তুমি চলে যাবার পর তো আর কেউই আসেনি যার কাছে স্বর্গ দেখার আবদার করতে পারবো।

আসলে তোমার মতো করে কেউই আমাকে বোঝেনি। আমার আমিও না ভীষণ রকমের স্বার্থপর হয়ে গেছি, অনেকেই আসতে চেয়েছিলো এই টক্সিক জীবনে কিন্তু তাদের মধ্যে তোমাকে পাইনি বলে আসতে দেইনি। আমার হয়েছে কি জানো? আমি ভালোবাসার কথা বলে তোমাকেই সব যন্ত্রনা দিতে চেয়েছিলাম। কিন্তু তুমি নিতে পারোনি বলে আমি সেসব যন্ত্রণা নিজের মাথায় নিয়ে ঘুরি। আমি মনে করি আবার তোমাকে ফিরে পাবো, আবার তোমাকে প্রচুর যন্ত্রনা দিবো। আবার কয়েকশত বছর পার হয়ে গেলে তোমার জীবনটাকে অতিষ্ঠ করে ফেলবো।।

#mahfooz750

No comments:

Post a Comment

চারুর স্মৃতিপট এর কিছুকথা

- যেদিন আকাশে অনেক তারা ছিল সেদিন তুমি আমাকে ঘুম থেকে উঠিয়ে মধ্যরাতে ছাদে নিয়ে দাঁড় করিয়ে রেখেছিলে। তুমি গোধূলি ভালোবাসতে, কৃষি কলেজের ঘাঁষগ...